ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জনগণের কল্যাণে আনসার-ভিডিপি সদস্যদের কাজ করতে হবে 

জনগণের কল্যাণে আনসার-ভিডিপি সদস্যদের কাজ করতে হবে 

রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান বলেছেন, প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আত্মকর্মসংস্থানে স্বাবলম্বী হয়ে জনগণের কল্যাণে সমাজের উন্নয়নে আনসার-ভিডিপি সদস্যদের কাজ করতে হবে। গ্রাম অঞ্চলের মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিবাহ, যৌতুক, নারী নির্যাতন প্রতিরোধে কাজ করতে হবে। বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধির দিকে ধাপে ধাপে এগিয়ে নিতে হবে।

শনিবার সকালে নগরীর মাহিগঞ্জ আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রের ট্রেনিং সেন্টারে ২১ দিনব্যাপী ৯০ জন অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ উপলক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, আইন-শৃঙ্খলা রক্ষা, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, দেশের আর্থসামাজিক উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তা প্রদানের লক্ষ্যে আনসার ও ভিডিপি সদস্যদের আন্তরিকভাবে কাজ করতে হবে।

আনসার-ভিডিপি সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রশিক্ষণ লব্ধ জ্ঞান, মেধা, শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে আনসার ও ভিডিপি বাহিনীকে অনন্য উচ্চতায় এগিয়ে নিয়ে যাবেন। সুশৃঙ্খল বাহিনীর গর্বিত সদস্য হিসেবে পেশাগত ক্ষেত্রে আত্মনিবেদিত থেকে একটি মর্যাদাসীন ও সুদৃঢ় অবস্থানে এ বাহিনীকে দাঁড় করাতে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। সুশৃঙ্খল প্রশিক্ষণের আয়োজন করায় তিনি কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান।

রংপুর আনসার-ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট ও প্রশিক্ষণ কোর্স অধিনায়ক হাফিজ আল মোয়ান্মার গাদ্দাফীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রংপুর রেঞ্জ পরিচালক মো. আব্দুস সামাদ বলেন, এ প্রশিক্ষণ গ্রহণে আত্মকর্মসংস্থান সৃষ্টিতে ক্ষুদা মুক্ত, দারিদ্র মুক্ত এবং আমাদের পরিবার ও যুব সমাজকে সন্ত্রাস-মাদকের হাত থেকে রক্ষা করতে পারলেই আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সক্ষম হব। আমরা বাস্তবায়নে সক্ষম হবো প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১।

রংপুর জেলা সার্কেল অ্যাডজুট্যান্ট ও কোর্স কোয়াটার মাস্টার মো. রাসেল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রংপুর রেঞ্জের সহকারী পরিচালক মুহাম্মদ আছাদুজ্জামান, মিঠাপুকুর উপজেলা আনসার-ভিডিপি অফিসার ও প্রশিক্ষণ কোর্স কর্মকর্তা প্রবীর কুমার রায়সহ প্রশিক্ষক, ব্যাটালিয়ন আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথির হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রংপুর রেঞ্জ পরিচালক মো. আব্দুস সামাদ।

রংপুর,প্রশিক্ষণ,আনসার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত